ডেনমার্ক যেতে কত টাকা লাগে ২০২৪

ডেনমার্ক যেতে কত টাকা লাগে

আপনি কি ডেনমার্ক যেতে আগ্রহী? তাহলে আজকের পোস্ট থেকে ডেনমার্ক যেতে কত টাকা লাগে, বেতন কত ও যাওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

ইউরোপ মহাদেশের উন্নত রাষ্ট্র ডেনমার্ক। এছাড়া এদেশে জীবন মান উন্নত হওয়ার কারণে বেশিরভাগ বাঙালি ডেনমার্কে পাড়ি জমাতে চান।

তবে ইচ্ছে করলেই তো ডেনমার্কে যেতে পারবেন না। এজন্য আপনাকে ডেনমার্ক যেতে কত টাকা লাগে, বাংলাদেশ থেকে ডেনমার্ক যাওয়ার উপায় ও ডেনমার্ক কাজের বেতন কত ইত্যাদি জানতে হয়।

ডেনমার্ক যেতে কত টাকা লাগে ২০২৪

ডেনমার্ক যেতে কত টাকা লাগবে তা নির্ভর করে ডেনমার্ক ভিসার ধরনের উপর। এছাড়া এশিয়া মহাদেশের চেয়ে ইউরোপ মহাদেশের দেশে যেতে তুলনামূলকভাবে বেশি টাকা খরচ হয়।

কাজের ভিসায় বাংলাদেশ থেকে ডেনমার্ক যেতে নূন্যতম ৫ থেকে ৮ লাখ টাকা লাগে। অর্থাৎ, যারা ডেনমার্ক ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চাচ্ছেন তাদের নূন্যতম ৫-৮ লক্ষ টাকা খরচ হয়।

বাংলাদেশ থেকে স্টুডেন্ট ভিসায় ডেনমার্ক যেতে সর্বনিম্ন ২-৩ লাখ টাকা লাগে। তাই আপনি যদি শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে ডেনমার্ক স্টাডি ভিসার জন্য নূন্যতম ২-৩ লাখ টাকা লাগবে।

আবার যারা ভিজিট ভিসা নিয়ে ডেনমার্ক যেতে চাচ্ছেন তাদের নূন্যতম খরচ পড়বে ১-২ লক্ষ টাকা। মানে ডেনমার্ক ভ্রমণ করতে ন্যূনতম ১ থেকে ২ লাখ টাকা লাগবে।

তবে বাংলাদেশ থেকে ডেনমার্ক যেতে কত টাকা খরচ হয় তা সঠিকভাবে কেউ বলতে পারবে না। তাই আপনি যদি ডেনমার্ক যেতে চান তাহলে ভিসা এজেন্সিতে যোগাযোগ করে সঠিক তথ্য জানুন।

আরো পড়ুনঃ কসোভো যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে অনেক শিক্ষার্থী উচ্চ শিক্ষা লাভ করার জন্য ডেনমার্ক যায়। পড়াশোনার পাশাপাশি  শিক্ষার্থীরা পার্ট টাইম চাকরি করার সুযোগ পায়।

বাংলাদেশ থেকে  পড়তে যেতে ন্যূনতম ২-৩ লাখ টাকা লাগে। আবার যেসব শিক্ষার্থীরা স্কলারশিপ পায় তাদের ১ লাখ টাকা পর্যন্ত লাগে।

ডেনমার্কে বেতন কত?

বেতন কত তা নির্ভর করে কাজের ধরন, কর্মীর দক্ষতা ও অভিজ্ঞতার উপর। তবে বিশ্বের অন্যান্য দেশের চেয়ে ডেনমার্কে বেতন অনেক বেশি।

ডেনমার্কে একজন কর্মীর মাসিক বেতন প্রায় ১-৫ লাখ টাকা। ডেনমার্কে ১ জন শ্রমিক নূন্যতম ১ থেকে ৫ লাখ টাকা পর্যন্ত ইনকাম করে।

এছাড়া আপনি জেনে খুশি হবেন, ডেনমার্কে একজন দক্ষ অভিজ্ঞ কর্মীর বেতন ন্যূনতম ৩-৬ লাখ টাকা।

ডেনমার্ক কোন কাজের চাহিদা বেশি

ডেনমার্ক ইউরোপের উন্নয়নশীল একটি রাষ্ট্র। এদেশে কাজের কোন অভাব নেই। তবে এখানে দক্ষ শ্রমিকের অভাব রয়েছে।

তাই আপনি যে কাজের জন্যই ডেনমার্কে যেতে চান না কেন অবশ্যই সেই কাজের উপর আগে থেকেই প্রশিক্ষণ নিতে হবে।

ডেনমার্কে ইলেকট্রিশিয়ান, মেকানিক্যাল, নির্মাণ শ্রমিক, আইটি সেক্টর, হোটেল-রেস্টুরেন্ট জব, ড্রাইভিং, ডেলিভারি ম্যান, ক্লিনার ও বিক্রয় প্রতিনিধি কাজের চাহিদা সবচেয়ে বেশি।

আরো পড়ুনঃ কাতার কোম্পানি ভিসা বেতন কত

ডেনমার্ক সুযোগ সুবিধা

ডেনমার্কের সুযোগ সুবিধা অনেক। এদেশের প্রথম সুবিধা হল ডেনমার্ক সেনজেনভুক্ত একটি দেশ। তাই আপনি এ দেশ থেকে ২৭ টি দেশে ভিসা ছাড়াই যেতে পারবেন।

বিশ্বের অন্যান্য দেশের ডেনমার্কে কাজের বেতন প্রায় চারগুণ। এদেশে একজন শ্রমিকের মাসিক বেতন নূন্যতম ১ থেকে ৩ লক্ষ টাকা।

উন্নত জীবনযাপন করতে চাইলে অবশ্যই আপনাকে এদেশে যেতে হবে। এছাড়া অধিক নিরাপত্তা ব্যবস্থা রয়েছে ডেনমার্কে।

এছাড়াও এদেশে বিনামূল্যে চিকিৎসা, উচ্চশিক্ষা লাভ, কর্মসংস্থান বৃদ্ধি ও ন্যায়বিচার নিশ্চিত করা ইত্যাদি সুযোগ-সুবিধা রয়েছে।

সারকথা

আজকের পোস্ট থেকে আমরা বাংলাদেশ থেকে ডেনমার্ক যেতে কত টাকা লাগে তা জানলাম। এছাড়া বেতন কত ও কোন কাজের চাহিদা বেশি সেটাও আলোচনা করা হয়েছে।

FAQ’s

ডেনমার্ক ১ টাকা বাংলাদেশেরকত টাকা।

ডেনমার্ক ১ টাকা বাংলাদেশের ১৫.৮৮ টাকা।

সর্বনিম্ন বেতন কত?

সর্বনিম্ন বেতন প্রায় ১ থেকে ৩ লক্ষ টাকা।

ডেনমার্কে পড়াশোনার খরচ কেমন?

পড়াশুনার খরচ আনুমানিক ২-৩ লক্ষ টাকা।

Related posts

ব্রুনাই যেতে কত টাকা লাগে | ভিসার দাম কত ২০২৪ 

কাতার কোম্পানি ভিসা বেতন কত ২০২৪ 

কিরগিজস্তান কাজের ভিসা চেক