Home » SEO কাজ শিখে Legiit ডট কমে আয় করুন মাসে লক্ষ টাকা ইনকাম

SEO কাজ শিখে Legiit ডট কমে আয় করুন মাসে লক্ষ টাকা ইনকাম

by rifat
0 comment
SEO কাজ শিখে Legiit ডট কমে আয়

SEO কাজ শিখে Legiit ডট কমে আয় করুন

Legiit.com

আপনি কি জানেন বর্তমানে ফ্রিল্যান্সিং জগতে কোন কাজটির চাহিদা সবচেয়ে বেশি? আমি বলছি! বর্তমানে ফ্রিল্যান্সিং জগতে এসইওয়ের কাজের চাহিদা বেশি। শিখতে ৬/৭ মাসের মতো সময় লাগতে পারে। আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে এসইো শিখবেন এবং এসইওর কাজ পাবেন কোনো রকম কষ্ট ছাড়া। আর যে প্ল্যাটফর্মটি নিয়ে কথা বলবো সেটি হলো Legiit ডট কম। Legiit ডট কমে কিভাবে আইডি খুলবেন, কি কি করলে কাজ পাবেন সবকিছু জানতে সাথে থাকুন। 

Legiit ডট কম কি?

এসইও সম্পর্কে আলোচনা করার আগে চলুন আমরা Legiit ডট কম নিয়ে কথা বলি। কাজ জানার আগে যদি কাজ কোথায় পাবেন সেটা জেনে রাখতে পারেন সেক্ষেত্রে কাজ শেখার সাথে সাথে কাজ পাওয়ার মিশনে নেমে যেতে পারবেন। 

Legiit ডট কম হলো মূলত ক্রিস এম ওয়াকার দ্বারা প্রতিষ্ঠিত একটি ফ্রিল্যান্স মার্কেটপ্লেস। এখানে এসইওয়ের কাজ জানা লোক কিংবা অন্যান্য যেকোনো স্কিল থাকা ফ্রিল্যান্সারেরা একাউন্ট খুলে কাজের জন্য অপেক্ষা করে। আর এখান থেকেই বড় বড় বায়ারেরা ফ্রিল্যান্সারদের হায়ার করে থাকে। 

banner

Legiit ডট কম প্ল্যাটফর্মে আপনি যেকোনো স্কিল নিয়েই একাউন্ট খুলতে পারবেন এবং কাজের জন্য অপেক্ষা করতে পারবেন। তবে এখানে এসইওয়ের কাজের চাহিদা অনেক বেশি থাকে। সো আপনি যদি এসইওর কাজ জানেন তাহলে এখানে আপনার কাজ পাবার সম্ভাবনা অনেকটাই বেড়ে যাবে। 

কেনো এসইও কাজের জন্য Legiit ডট কম সেরা?

লিজিট এসইও ফ্রিল্যান্সারদের জন্য বিভিন্ন সুবিধা প্রদান করে বর্তমানে অন্যান্য প্ল্যাটফর্মের তুলনায় অনেকটাই এগিয়ে আছে। ডিজিটাল মার্কেটিং এবং এসইও এর উপর প্ল্যাটফর্মটির বেশি ফোকাস থাকায় এখানকার মেক্সিমাম ক্লায়েন্টই আসে এসইো এক্সপার্ট হায়ার করার উদ্দেশ্য নিয়ে। 

তাছাড়া Legiit ডট কম প্ল্যাটফর্ম ব্যবহার করাটা একেবারে সহজ। হোক সে নতুন ইউজার কিংবা পুরাতন ইউজার। SEO এর মূল্য বোঝেন এবং হাতে ভালো বাজেট এমন ক্লায়েন্ট যারা খুঁজছেন তারা চোখ বন্ধ করে ইউজ করতে পারেন Legiit ডট কম প্ল্যাটফর্মটি। 

আরো দেখুনঃ How to Earn Money Online Without Experience

Legiit ডট কমে কিভাবে একাউন্ট খুলবো?

এবার আমি কিভাবে Legiit ডট কমে একাউন্ট খুলে আর্ন করবেন। একাউন্ট তৈরি করতে নিচের স্টেপগুলি ফলো করুন: 

  • https://legiit.com/ লিংকে প্রবেশ করুন 
  • হোমপেজের উপরের ডানদিকে ফোকাস করুন
  • সাইন আপ বাটনে ক্লিক করুন
  • নাম, ইমেইল এবং পাসওয়ার্ড দিন
  • একজন ফ্রিল্যান্সার নাকি একজন ক্লায়েন্ট হিসাবে একাউন্ট খুলতে চাচ্ছেন তা ঠিক করুন
  • তাদের শর্তাবলী পড়ে ওকে” তে চাপ দিন
  • সবশে “সাইন আপ” বোতামে ক্লিক করে একাউন্ট তৈরির কাজ শেষ করুন
  • SEO কাজ শিখে Legiit ডট কমে আয়

অ্যাকাউন্ট ভেরিফাই করিয়ে নিন

এরপর আপনাকে নিজের একাউন্ট ভেরিফাই করিয়ে নিতে হবে। বলে রাখা ভালো Legiit ডট কমে একাউন্ট ভেরিফাই করিয়ে নিতে কোনো টাকা লাগে না। আপনার ইমেইলেই একটা মেইল পাবেন। সেখানে ক্লিক করলে আপনার একাউন্ট ভেরিফাই হয়ে যাবে। 

আরকিছুই করতে হবে না। তবে মনে রাখবেন, একাউন্ট ভেরিফাই ছাড়া কোনোভাবেই Legiit ডট কমের অন্যান্য সার্ভিস উপভোগ করার সুযোগ পাবেন না। 

Legiit ডট কমে প্রোফাইল সেট আপ করার উপায়

ক্লায়েন্ট ধরতে হলে আপনাকে অবশ্যই Legiit ডট কমের প্রোফাইলটি বেশ ভালোমতো সেট আপ করিয়ে নিতে হবে। আপনি চাইলে আপনার এই সেট আপ করা প্রোফাইলটিতে আপনার ডিজিটাল বিজনেস কার্ড হিসাবে ধরে নিতে পারেন। যে কার্ডের মাধ্যমে অন্যান্য ক্লায়েন্টারে বুঝবে আপনি এসইও সার্ভিস দেন কিংবা এ কাজে আপনি বেশ দক্ষ। আসুন Legiit ডট কমে প্রোফাইল সেট আপ করার উপায় জেনে নিই: SEO কাজ শিখে Legiit ডট কমে আয়

১. পরিষ্কার ভালো রেজুলেশন আছে এবং বেশ প্রফেশনাল একটি প্রোফাইল পিকচার সেট করুন। এতে করে ক্লায়েন্ট আপনাকে যথেষ্ট সিরিয়াস মনে করবে। 

২. সুন্দর করে একটা বায়ো দিন। Legiit ডট কমে প্রোফাইল সেট আপ করার সময় আপনি এই বায়ো দেওয়ার অপশন পেয়ে যাবেন। বায়োতে আপনি যে সার্ভিস দেন তা ফুঁটিয়ে তুলুন। 

৩. এসইও কিন্তু অনেক বড় একটি ফিল্ড। এখানে বিভিন্ন ক্যাটাগরির কাজ আছে। সো আপনি কি কি কাজ পারেন তার লিষ্ট করুন এবং সেই লিষ্ট আপনার প্রোফাইলে দিয়ে রাখুন। 

৪. আপনার যদি এসইও, ডিজিটাল মার্কেটিং বা সংশ্লিষ্ট ক্ষেত্রে কোনো সার্টিফিকেশন থাকে, তাহলে সেগুলি প্রোফাইলে এড করতে ভুলবেন না কিন্তু। 

Legiit ডট কমে এসইওর কি কি সার্ভিস সেল করা যাবে?

এর উত্তর হলো Legiit ডট কমে আপনি এসইো প্রায় প্রতিটি সার্ভিসই সেল করতে পারবেন। আর আপনি যদি সব কাজ একসাথে পারেন সেক্ষেত্রে সব কাজ একসাথে প্যাকেজ আকারেও সেল করতে পারেন। আসুন এক নজরে দেখে নিই Legiit ডট কমে এসইওর কোন কোন কাজের চাহিদা বর্তমানে প্রায় দেখার মতো: 

  • অন-পেজ এসইও
  • অফ পেজ এসইও
  • লোকাল এসইও
  • টেকনিক্যাল এসইও
  • এসইও অডিট
  • এসইও এর জন্য কন্টেন্ট রাইটিং

উপরোক্ত এসইও সার্ভিস ছাড়াও আপনি যদি ডিজিটাল মার্কেটিংয়ের অন্য কোনো কাজ পারেন সেটিও এখানে সেল করতে পারেন। 

Legiit ডট কমে এসইও বেইজড প্রোফাইল সেট আপ করবেন যেভাবে

মনে রাখবেন প্রত্যেকটা ফ্রিল্যান্সারের প্রোফাইল সেট আপ কিন্তু সেইম হবে না। ক্যাটাগরি অনুযায়ী এবং সার্ভিসের ধরণ অনুযায়ী প্রোফাইলের ধরনেও পরিবর্তন থাকতে পারে। Legiit ডট কমে এসইও বেইজড প্রোফাইল সেট আপ করা আর সাধারণ ফ্রিল্যান্স প্রোফাইল সেট আপ করা কিন্তু এক নয়। সো এসইও বেইজড প্রোফাইল সেট আপ করতে আপনাকে যা যা করতে হবে: 

১. প্রয়োজনীয় কিওয়ার্ড ব্যবহার করুন। যারা এসইও নিয়ে কাজ করেন আশা করি তারা আগে থেকেই এই কিওয়ার্ড সম্পর্কে জানেন। সো ক্লায়েন্ট Legiit ডট কমে ইউজ করবে এমন কিওয়ার্ড চুজ করুন। 

২. যদি আপনি আগে কোনো ক্লায়েন্টের কাজ করেন এবং সেই ক্লায়েন্ট যদি আপনাকে ভালো রিভিউ দেয় তা প্রোফাইলে হাইলাইট করার চেষ্টা করুন। এতে করে কাজ পাওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যাবে। 

৩. সবসময় নিজেকে আপডেটেড রাখুন। যারা Legiit ডট কমে আসবে বা আছে তারা কিন্তু সবসময় নিজের স্কিলকে আপডেটেড করে চলেছে। সুতরাং পিছিয়ে থাকতে না চাইলে আপনিও এই টিপস ফলো করুন। 

Legiit ডট কমে এসইও বেইজড কোন কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি?

Legiit ডট কমে এসইও বেইজড কোন কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি সে ব্যাপারে। Legiit ডট কমে কিন্তু আপনি সব ধরণের এসইও সার্ভিস দিতে পারবেন। তবে চাহিদা অনুযায়ী আপনি চাইলে যেসব সেক্টরে ফোকাস করতে পারেন সেসব সেক্টরগুলি হলো: 

কিওয়ার্ড রিসার্চ: কিওয়ার্ড রিসার্চ কিন্তু বর্তমানে খুব ডিমান্ডিং একটি সেক্টর। যেকোনো ওয়েবসাইটকে গুগলে প্রথম পেইজে আনতে কিওয়ার্ড রিসার্চ করে নেওয়াটা জরুরি। 

অন-পেজ এসইও: ওয়েবসাইটের র‌্যাঙ্কিং আরো বেশি ডেভলপ করতে ওয়েবসাইটের টাইটেল, মেটা ট্যাগ এবং লিঙ্কিং অপ্টিমাইজ করা জরুরি। আর এসব কাজ পরে অন পেইজ এসইওর কাতারে৷ 

অফ-পেজ এসইও: অন পেইজ এসইওর মতো অফ পেইজ এসইও বেশ জনপ্রিয় সার্ভিস। সাইটের ব্যাকলিংক তৈরি করা এবং ক্লায়েন্টের ওয়েবসাইটের ডোমেন অথোরিটি বাড়াতে আপনাকে এই সেক্টরের কাজ করতে হতে পারে।

টেকনিক্যাল এসইও: টেকনিক্যাল এসইও হলো যেকোনো ওয়েবসাইটের টেকনিক্যাল দিকগুলিকে উন্নত করা। যেমন সাইটের গতি বাড়ানো মোবাইল অপ্টিমাইজেশান এবং সিকিউরিটি নিশ্চিত করা। 

লোকাল এসইও: যাদের লোকাল বিজনেস আছে এবং একটি সাইট আছে তাদের এই সার্ভিসের দরকার পড়তে পারে৷ 

Legiit ডট কমে এসইও বেইজড কাজে কত চার্জ করবেন?

যারা Legiit ডট কমে এসইও বেইজড কাজ করতে চান তারা অবশ্যই প্রতিযোগিতামূলক কাজের প্রাইজ নির্ধারণ করবেন। অনেক বেশি কিংবা খুব কম প্রাইজ সেট না করে অন্যান্য মার্কেটপ্লেস ঘাঁটাঘাঁটি করতে পারেন। আপনার লেভেলের এসইও এক্সপার্টরা Legiit ডট কমে এসইও বেইজড কাজে কত টাকা চার্জ করছে সেটিও চেক করে নিতে পারেন৷ 

Legiit ডট কমে দ্রুত এসইও বেইজড কাজ পেতে যা করবেন

Legiit ডট কমে একাউন্ট করলেই যে সাথে সাথে আপনি কাজ পেয়ে যাবেন তা কিন্তু নয়। আপনাকে কিন্তু ওয়েট করতে হবে। তবে হ্যাঁ এমনকিছু টিপস রয়েছে যেগুলি ফলো করলেও আপনিও দ্রুত কাজ পেতে পারেন। যেমন: 

  • ফেসবুকে এসইও এবং ডিজিটাল মার্কেটিং গ্রুপে যোগ দিতে পারেন
  • #SEO, #Freelancer, এবং #DigitalMarketing এমন ট্যাগ ব্যবহার করতে পারেন
  • LinkedIn এ গিয়ে Legiit ডট কমের একাউন্ট শেয়ার করতে পারেন

মোটকথা কিভাবে আরো ভালো ইন-ডিমান্ড এসইও সার্ভিস প্রোভাইড করা যায় তা নিশ্চিত করুন। Legiit ডট কমে দ্রুত এসইও বেইজড কাজ পেতে নিয়মিত একটিভ থাকুন এবং প্রতিনিয়ত গুগল নিয়ে রিসার্চ করুন৷ মনে রাখবেন বর্তমানে Legiit যে কোনো এসইও ফ্রিল্যান্সারের জন্য আয়ের চমৎকার উৎস হয়ে দাঁড়িয়েছে। তবে এই সফলতা লাভ করতে হলে কাজ জানতে হবে। কাজ না জেনে কেউ Legiit ডট কমে কাজ খুঁজে না পেয়ে হতাশ হলে চলবে না। 

ইতি কথা

আশা করি এসইও কিভাবে কাজ করে এবং কিভাবে শিখবেন তা বোঝাতে পেরেছি। যারা আগে থেকে এসইও জানতেন কিন্তু কাজ পাচ্ছেন না তারা Legiit ডট কমে একাউন্ট খুলে কাজ খুঁজতে পারেন। আশা করি সঠিক ট্রিক ফলো করতে পারলে কাজ পেতে খুব একটা সময় লাগবে না এবং ভালো বাজেটের কাজ পাবেন, তাও ঘরে বসে। 

You may also like

newbongotech logo

Welcome to New Bongo tech, your one-stop destination for everything related to freelancing!  Explore Your Ultimate Guide to Success in the Freelancing World!

Subscribe

Subscribe my Newsletter for new blog posts, tips & new photos. Let's stay updated!

 All Right Reserved. Designed and Developed by Fm Tech Academy

Are you sure want to unlock this post?
Unlock left : 0
Are you sure want to cancel subscription?
-
00:00
00:00
Update Required Flash plugin
-
00:00
00:00